রাত্রি যাপন
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৮-০৪-২০২৪

শুধু রাত্রিই নামেনি,
তিক্ষ্ন নখর বিঁধিয়েছে শূণ্যতা ,
গন্তব্য বিহীন এলোমেলো বাতাস
বয়ে এনেছে ক্লান্ত পৃথিবীর
সমস্ত দিনের পরিশ্রান্ত ঘামের গন্ধ ,
টুপ করে শান্তির একফোঁটা জল
নিস্তরঙ্গ জীবনের সমুদ্রে
গিলে নিয়েছে সময়ের বোয়াল মাছ।
শুধু রাত্রিই নামেনি ,
অভিশাপেরা নেমেছে শকুন হয়ে
আমার সত্ত্বার শবদেহ ব্যবচ্ছেদে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

animesh
১৮-০৫-২০১৮ ১৫:২৭ মিঃ

ধন্যবাদ জাহিদ ভাই

Zahid
০৭-০৫-২০১৮ ১৫:৪৬ মিঃ

অনেক অনেক সুন্দর।

animesh
০৬-০৫-২০১৮ ২০:১৬ মিঃ

ধন্যবাদ সকলকে ।।